আজ বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪ || ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০১:৪১ পূর্বাহ্ন
রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯   |   sonalisandwip.com
প্রাথমিক শিক্ষায় পাঠ দান আধুনিক করা হবে : সন্দ্বীপে ১ কোটি টাকা’র আইটি শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে এম.পি মিতা

শেখ হাসিনার সরকার উন্নত বিশ্বের মত প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে প্রযুক্তি নির্ভর ও আনন্দদায়ক করতে চায়। দেশের আগামী প্রজন্মকে জনসম্পদে পরিণত করতে ১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণৗ পর্যন্ত পাঠদান আধুনিক করা হবে। এ লক্ষ্যে প্রাথমিক স্তরের ৩৪টি বইয়ের মধ্যে ১৭টি বই মাল্টিমিডিয়া ডিজিটাল ভার্সনে রূপান্তর করা হচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে সন্দ্বীপে প্রাথমিক শিক্ষা অফিসের প্রদত্ত সংবর্ধনা’র জবাবে এবং ৯২টি বিদ্যালয়ের মাঝে মাল্টিমিডিয়া প্রজেক্ট রবিতরণ কালে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি’র বক্তব্যে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহফুজুর রহমান মিতা এম.পি এসব কথা বলেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুল হুদার সভাপতিত্বে কবি আবদুল হাকিম মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্ যরাখেন- সহকারী কমিশনার (ভূমি) মো. ইসমাঈল, উপজেলা শিক্ষা অফিসার মাঈন উদ্দিন,মাস্টার নুরুজ্জামান, রতন মানিক বসু, মো. আইয়ুব, এন.এ সেলিম, কুন্তল রঞ্জন শূর প্রমূখ।

বক্তারা সন্দ্বীপের প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহের উন্নয়নে পর পর দু’বার নির্বাচিত এম.পি মিতা’র বিভিন্ন অবদানের প্রশংসা করেন। পরে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃতদ্বীপের ৯২টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাঝে প্রায় ১ কোটি টাকা মূল্যের মাল্টিমিডিয়াপ্রজেক্টর,ডিভাইস ও সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়।

সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ ও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

# রহিম মোহাম্মদ