আজ রবিবার, ১৯ মে, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ১০:৪৫ অপরাহ্ন
মঙ্গলবার, ০৭ মে, ২০২৪   |   sonalisandwip.com
দৈনিক স্বদেশ বিচিত্রার গুণীজন সংবর্ধনা ও প্রতিনিধি পরিচিতি সভা অনুষ্ঠানে সম্মাননা গ্রহণ করছেন মোঃ নজরুল ইসলাম- সোনালী সন্দ্বীপ

আবদুল হান্নান হীরা :: সোনালী সন্দ্বীপ

বিশিষ্ট লেখক, গবেষক, রাজনীতিবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব ড. মুহাম্মদ মাসুম চৌধুরী বলেন, ২১ ,শতকে আমরা ভাসছি, তথ্যের অভাব নেই কিন্তু সত্যে অভাব রয়েছে। আমরা বস্তু-নিষ্ঠু নয়, সত্য-নিষ্ঠ সংবাদ চাই। নিরপেক্ষ নয়, সত্য ও ন্যায়ের পক্ষের সংবাদ চাই।

মন জুড়ানো সংবাদ নয়, মন জাগানো সংবাদ চাই। সাংবাদিকতা একটি মহৎ পেশা ও জাতির বিবেক যারা তৃতীয় নয়ন দিয়ে যা দেখে তাই লিখে, সমাজ পরিবর্তনে ও সামাজিক অসঙ্গতী তুলে ধরে বিবেককে জাগ্রত করে। বর্তমানে আমরা তথ্য প্রযুক্তির সেরা যুগে বসবাস করছি।

বস্তুনিষ্ঠ সংবাদের চেয়ে সত্য নিষ্ঠ সংবাদ প্রকাশই করা হোক প্রতিটি সংবাদিকের দায়িত্ব ও কর্তব্য। মাছি ও মৌমাছি যেমন দুই ধরনের দায়িত্ব পালন করে তেমনি সাংবাদিকরা দুভাগে বিভক্ত যেমন এক ধরনের সাংবাদিক শুধু মাছির মত অপরাধ খুঁজে বেড়ায় আর কিছু কিছু সাংবাদিক অনুসরণিয় সংবাদ খুঁজে। আপনারা মাছির মত না হয়ে মৌমাছির মত হওয়ার চেষ্টা কর”ন।

স্বদেশ বিচিত্রা চট্টগ্রামকে নিয়ে বেশি বেশি লিখবে, চট্টগ্রামকে তুলে ধরবে। পৃথিবীর মধ্যে অনেক দেশ আছে কিন্তু চট্টগ্রামের মত সুন্দর শহর, বন্দর, সাগড়, পাহাড় পৃথিবীর আর কোথাও নেই। তাই আপনারা চট্টগ্রামকে তুলে ধরবেন, চট্টগ্রামের উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন আর এই উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে সাংবাদিকদের অবদান রাখতে হবে।

স্বদেশ বিচিত্রা জীবিত গুণীজনদের সম্মাননা দিয়ে একটি ভালো কাজ করেছে। এই দেশে মরণের পরেই বেশি সংবর্ধনা দেয়। সেই ক্ষেত্রে স্বদেশ বিচিত্রা বর্তমানে যারা আছে, তাদেরকে সম্মাননা দিয়ে একটি অনন্য উদাহরণ সৃষ্টি করেছি।

দৈনিক স্বদেশ বিচিত্রার চট্টগ্রাম বিভাগের প্রতিনিধি সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানের অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবে ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বদেশ বিচিত্রার সম্পাদক ও প্রকাশক অশোক ধর, এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইয়েন্স বিভাগের প্রফেসর ড. রেজাউল করিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন উপদেষ্টা এ্যাডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির আজীবন সদস্য মোঃ নাজিম আক্তার আমীরি, সোনালী মিডিয়া ফোরামের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী।

সংবর্ধিত গুণীজনের মধ্যে বক্তব্য রাখেন র”বিকন ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান প্রকৌশলী শাহ আলম, এএসএম লজিস্টিক এর চেয়ারম্যান ও ম্যানেজিং পার্টনার মোঃ আরিফ হোসাইন, চট্টগ্রাম জেলা তথ্য অফিসের জিএম মোঃ সাইফুল ইসলাম, উরকিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী মোঃ শফিউল আলম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সহযোগী সম্পাদক ও অনুষ্ঠানের আহবায়ক মাহবুবুল আলম, স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম ব্যুরো প্রধান ও অনুষ্ঠানের সদস্য সচিব আবদুল হান্নান হীরা, অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন স্বদেশ বিচিত্রার রিপোর্টার মোঃ আনোয়ার আজম।

এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রামের প্রতিনিধি মোঃ শিপন হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি মোশারফ হোসেন সরকার, কক্সবাজার প্রতিনিধি সুধির চন্দ্র দাশ, হাটহাজারী প্রতিনিধি মোঃ সোলায়মান, লক্ষীপুর জেলা প্রতিনিধি মোঃ হার”নুর রশিদ, খরব বাংলা ২৪ এর ব্যবস্থাপনা সম্পাদক ইঞ্জিনিয়ার গোলাম সরোয়ার চৌধুরী, কুমিল্লা জেলার সিনিয়র রিপোর্টার মোঃ আইসুফ ভূইয়া, নিজস্ব প্রতিনিধি এম.আলী হোসেন, সাতকানিয়া উপজেলা প্রতিনিধি মোঃ ফরিদ, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য যুগল সরকার।

অনুষ্ঠানে জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর আসরের অন্যতম শাখা প্রতিষ্ঠান মৈত্রী খেলা ঘর আসরের নিত্য পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। অনুষ্ঠানে শিক্ষা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য র”বিকন ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান শাহ আলম, সমাজসেবায় দোহাজারির কৃতি সন্তান ইঞ্জিনিয়ার মোঃ জসিম উদ্দিন জনি, তর”ণ শিল্প উদ্যোক্ততা মোঃ আরিফ হোসেন, শিক্ষায় মোঃ জাফর আহমদ, মাদরাসা শিক্ষায় হাফেজ ক্বারী মোঃ জাকের হোসেন, আবাসন শিল্পে মোঃ আলমগীর রিপন, তৃণমূল সাংস্কৃতিক কর্মী মোঃ মুরাদ হাসান ও তৃণমূল রাজনীতিতে বিশেষ অবদান রাখায় বাঁশখালী ৩নং খানখানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম কে সহ মোট ১৭ গুণীজন কে সম্মাননা ও পেশাগত দায়িত্ব পালনে ৮জনকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করেন রাউজান প্রতিনিধি কাজী মোঃ হোসাইন রেজা এবং গীতা পাঠ করেন কক্সবাজার জেলা প্রতিনিধি সুধির চন্দ্র দাশ।