আজ শনিবার, ২২ জুন, ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০২:০৮ পূর্বাহ্ন
সোমবার, ১৩ মে, ২০২৪   |   sonalisandwip.com
AMRI মণিপাল হাসপাতালে রূপান্তর

মোবারক হোসেন ভূঁইয়া; সোনালী সন্দ্বীপ । ।

গত ১১ মে শনিবার নগরীর আগ্রাবাদ হোটেল, সকাল ১১টায় মণিপাল হাসপাতালের প্রতিনিধি দল সংবাদ সম্মেলন করেন। এই সময় তারা বলেন AMRI মণিপাল হাসপাতালের রূপান্তর মণিপাল পরিবারে সাইনেজ এবং প্রক্রিয়াগুলিকে একীভূত করে কলকাতা, ১৪ মে, ২০২৩ মণিপাল হসপিটালস, ভারতের দ্বিতীয় বৃহত্তম হাসপাতাল চেইন, কলকাতা এবং ভুবনেশ্বরে AMRI ইউনিটগুলির সফল একীকরণের ঘোষণা করেছে। যেগুলি সেপ্টেম্বর ২০২৩-এ অধিগ্রহণ করা হয়েছিল৷ ১৫ মে থেকে শুরু করে, এই সুবিধাগুলিতে পরিসেবার শ্রেষ্ঠত্ব মণিপালের সাথে সংযুক্ত হবে৷

হাসপাতালের মান, পূর্ব ভারতে স্বাস্থ্যসেবা পরিবর্তনে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে।   এই ইন্টিগ্রেশনটি এই অঞ্চলে স্বাস্থ্যসেবার শ্রেষ্ঠত্বের একটি নতুন যুগের ইঙ্গিত দেয়, কারণ মণিপাল হাসপাতাল আরও পূর্ণ-সময়ের ডাক্তার এবং প্রশিক্ষিত নার্সদের অন-বোর্ডে প্রতিশ্রুতিবদ্ধ।

রূপান্তরের অংশ হিসেবে, নিম্নোক্ত উপাদানগুলিকে মণিপাল হসপিটালস ব্র্যান্ডিং দিয়ে প্রতিস্থাপিত করা হবে, যা একটি ঐক্যবদ্ধ পরিচয় এবং গুণমানের যত্নের প্রতিশ্রুতি প্রতিফলিত করবে: • সাইনেজ বোর্ড ইউনিফর্ম/ কার্ড/ আইডি • ওয়েবসাইট • চালান / লেটারহেড / স্টেশনারি।

মিঃ দিলীপ জোস, মণিপাল হাসপাতালের এমডি এবং সিইও, একীকরণের বিষয়ে বলেন, "এই কৌশলগত একীকরণ পূর্ব ভারতে স্বাস্থ্যসেবা সরবরাহ বাড়ানোর আমাদের লক্ষ্যের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে৷ মণিপাল হাসপাতাল এবং বিশেষজ্ঞদের একত্রিত করে৷ AMRI-এর উত্তরাধিকার, আমরা আমাদের রোগীদের ব্যতিক্রমী যত্ন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। " 

ডাঃ এইচ সুদর্শন বল্লাল, মণিপাল হাসপাতালের চেয়ারম্যান, এই পদক্ষেপের তাৎপর্যের উপর জোর দিয়ে বলেছেন, "মণিপাল হাসপাতালের সাথে AMRI-এর একীকরণ সারা দেশে উচ্চমানের স্বাস্থ্যসেবার অ্যাক্সেস সম্প্রসারণের প্রতি আমাদের প্রতিশ্রুতিকে জোরদার করে৷ এই সহযোগিতা আমাদের উন্নত করার জন্য প্রস্তুত৷ বৃহত্তর মেট্রোপলিটান এলাকায় চিকিৎসা সেবা নেওয়ার প্রয়োজনীয়তা কমিয়ে পূর্ব ভারতের রোগীদের সেবা করার ক্ষমতা। 

স্বাস্থ্যসেবার অগ্রগামী হিসাবে, মণিপাল হাসপাতালগুলি একটি সাশ্রয়ী মূল্যের, উচ্চ-মানের স্বাস্থ্যসেবা কাঠামো বিকাশের জন্য নিবেদিত। MedicaSynergie হাসপাতাল এবং AMRI হাসপাতাল লিমিটেডের সাম্প্রতিক অধিগ্রহণের সাথে, মণিপাল হাসপাতাল এখন ১৯টি শহরে ৩৭টি হাসপাতালের সাথে একটি প্যান-ইন্ডিয়া উপস্থিতি নিয়ে গর্ব করছে, যেখানে 10,500 শয্যা এবং 5,600+ ডাক্তারের একটি প্রতিভাবান পুল রয়েছে৷

মণিপাল হাসপাতাল সম্পর্কে: স্বাস্থ্যসেবার অগ্রগামী হিসাবে, মণিপাল হাসপাতালগুলি ভারতের শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারীদের মধ্যে রয়েছে যা বার্ষিক ৭ মিলিয়নেরও বেশি রোগীদের সেবা করে। এর ফোকাস হল এর মাল্টিস্পেশালিটি এবং টারশিয়ারি কেয়ার ডেলিভারি স্পেকট্রামের মাধ্যমে একটি সাশ্রয়ী মূল্যের, উচ্চ মানের স্বাস্থ্যসেবা কাঠামো তৈরি করা এবং হাসপাতালের যত্নের বাইরে এটিকে আরও প্রসারিত করা।

Medica Synergie হাসপাতাল এবং AMRI হসপিটালস লিমিটেড (সেপ্টেম্বর ২০২৩-এ অধিগ্রহণ) অধিগ্রহণের সমাপ্তির সাথে, সমন্বিত নেটওয়ার্কে আজ ১০,৫০০+ শয্যা সহ ১৯টি শহরে ৩৭টি হাসপাতালের প্যান-ভারত পদচিহ্ন রয়েছে এবং ৫৬০০+ ডাক্তারের একটি প্রতিভাবান পুল রয়েছে। ১৮,৬০০ এর বেশি কর্মচারীর শক্তি।

মণিপাল হাসপাতাল সারা বিশ্ব থেকে অসংখ্য রোগীর জন্য ব্যাপক নিরাময়মূলক এবং প্রতিরোধমূলক যত্ন প্রদান করে। মণিপাল হাসপাতাল হল NABH, AAHRPP স্বীকৃত এবং এর নেটওয়ার্কের অধিকাংশ হাসপাতাল হল NABL, ER, ব্লাড ব্যাঙ্ক স্বীকৃত এবং নার্সিং এক্সিলেন্সের জন্য স্বীকৃত। বিভিন্ন ভোক্তা সমীক্ষার মাধ্যমে মণিপাল হাসপাতালগুলি ভারতের সর্বাধিক সম্মানিত এবং রোগীর সুপারিশকৃত হাসপাতাল হিসাবে স্বীকৃত হয়েছে।