আজ মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার, ১২:৫৬ পূর্বাহ্ন
শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪   |   sonalisandwip.com
গণসংহতি আন্দোলনের সন্দ্বীপ উপজেলা কমিটি পুনর্গঠিত

সোনালী সন্দ্বীপ প্রতিবেদক । । রেজাউল করিমকে আহবায়ক ও  তৌহিদুল ইসলাম রাজিবকে সদস্য সচিব করে ৫টি শুন্যপদ রেখে গণসংহতি আন্দোলন সন্দ্বীপ গণসংহতি আন্দোলনের ১৯ সদস্য বিশিষ্ট সন্দ্বীপ উপজেলা কমিটি পুনর্গঠন করা হয়েছে।  
কমিটির অন্যন্যরা হলেন, আরিফুল ইসলাম নাজিম (তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক), মোহাম্মদ আবীর (দপ্তর সম্পাদক), মোঃ হাসান (অর্থ সম্পাদক)। সদস্য-মোহাম্মদ জাহিদ, আরাফাত মাহমুদ মুন্না, মোহাম্মদ শান্ত, মোহাম্মদ জিহাদ, মোহাম্মদ সাজেদ, জুরান, মোহাম্মদ শাহাদাত, মোঃ মেহেদী হাসান।
গণসংহতি আন্দোলনের পুনর্গঠিত সন্দ্বীপ উপজেলা কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন গণসংহতি আন্দোলন জাতীয় পরিষদ সদস্য মনিরুল হুদা বাবন।  
উল্লেখ্য, একদল তরুণ ছাত্র ও শ্রমিক নেতৃবৃন্দের উদ্যোগে ২৯ আগষ্ট ২০০২ সালে জনগণের নিজস্ব রাজনৈতিক শক্তি গড়ে তোলার অঙ্গীকার নিয়ে গঠিত হয়েছিল গণসংহতি আন্দোলন। এর ১৪ বছর পরে তৃতীয় জাতীয় প্রতিনিধি সম্মেলন শেষে ২৯ নভেম্বর ২০১৬ তারিখে রাজনৈতিক দল হিসেবে যাত্রা শুরু করেছিলো এই দলটি।  
সংগ্রামের ধারাবাহিকতায়, ২০২১ সালের অক্টোবরে 'ভোটাধিকার ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গড়ে তুলুন’ এই ভিশন নিয়ে ৪র্থ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। জোনায়েদ সাকিকে কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী পুনঃনির্বাচিত এবং আবুল হাসান রুবেলকে কেন্দ্রীয় নির্বাহী সমন্বয়কারী নির্বাচিত করে দলের ২য় কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠন করা হয়।
আজ প্রায় ৩ বছরের মধ্যেই "জনগণের বৃহত্তর ঐক্য" গড়ে তোলার সংগ্রাম অনেকটাই সফল। এখন নতুন রাজনৈতিক বন্দোবস্ত গড়ে তুলে জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে এই বৃহত্তর ঐক্য অটুট রাখতে হবে।