আজ শনিবার, ২২ জুন, ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০৩:২৫ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪   |   sonalisandwip.com
প্রতি মাসের ৩০ তারিখের মধ্যে সন্দ্বীপের গ্রাম আদালতের মাসিক মামলার প্রতিবেদন উপজেলা কার্যালয়ে প্রেরণের নির্দেশ ইউএনও’র

রহিম মোহাম্মদ :: সোনালী সন্দ্বীপ । ।

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলাধীন বিভিন্ন  গ্রাম আদালতের অগ্রগতি বিষয়ে দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ মে বুধবার সন্দ্বীপ উপজেলা ফজিলাতুন্নেছা মুজিব কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার রিগ্যান চাকমার সভাপতিত্ব করেন।  বিভিন্ন ইউনিয়নের সচিব ও গ্রাম আদালত সহকারীগন উপস্থিত ছিলেন।

সভায় গ্রাম আদালত প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মোঃ মহি উদ্দীন গ্রাম আদালত বিষয়ে বিস্তারিত বক্তব্য রাখেন এবং গ্রাম আদালতের অগ্রগতি ও নথি হালনাগাদ এবং রেজিস্টার পুরণের বিষয়ে প্রেজেন্টেশনের মাধ্যমে আলোচনা করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার যথাযথভাবে গ্রাম আদালতের নথি ব্যবস্থাপনা ও সঠিকভাবে গ্রাম আদালত পরিচালনার উপর গুরুত্ব দেন। পাশাপাশি তিনি আরও বলেন, প্রতিটি ইউনিয়নে সপ্তাহে এক দিন করে গ্রাম আদালত পরিচালনা করতে হবে এবং বিগত ৩ মাসের মামলা গ্রহণ ও নিষ্পত্তির তথ্য পর্যালচনা করে লক্ষ্যমাত্রা অনুযায়ী মামলা গ্রহণ ও নিষ্পত্তির উদ্যোগ গ্রহণের জন্য তিনি নির্দেশনা প্রদান করেন।

এছাড়া প্রতি মাসের ৩০ তারিখের মধ্যে চেয়ারম্যানের স্বাক্ষর সম্বলিত মাসিক মামলার প্রতিবেদন উপজেলা কার্যালয়ে প্রেরণের নির্দেশ প্রদান করেন।