আজ মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার, ১২:৫৮ পূর্বাহ্ন
শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪   |   sonalisandwip.com
সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাধারণ সভায় ২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকুণ্ড প্রেস ক্লাবের ২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ৬ সেপ্টেম্বর শুক্রবার সংগঠনটির সাধারণ সভায় সদস্যদের প্রত্যক্ষ ভোটে এ কমিটি গঠন করা হয়। সকাল দশটা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ ও সভা চলে বিকাল চারটা পর্যন্ত।
এর আগে ১৬ আগস্ট সুলাইমান মেহেদী হাসানকে (ইনকিলাব) সভাপতি ও এম কে মনিরকে (খবরের কাগজ) সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি গঠন করা হয়। পূর্ণাঙ্গ এই কমিটিতে সহ-সভাপতি পদে দায়িত্ব পেয়েছেন মো. ইলিয়াছ ভূঁইয়্যা (উত্তর চট্টলা)।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মো. কামরুজ্জামান (বিজয় টিভি), সহ সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন (দৈনিক জনবাণী, সাংগঠনিক সম্পাদক ফারহান সিদ্দিক (সকালের সময়), সহ-সাংগঠনিক সম্পাদক ইমাম হোসেন ইমন (এশিয়ান টিভি ও আজকালের খবর), অর্থ সম্পাদক আবুল হোসেন (সাপ্তাহিক সোনার বাংলা), দপ্তর সম্পাদক জামশেদ হোসেন (দ্যা ডেইলি পোস্ট), ক্রীড়া সম্পাদক জাহিদুল ইসলাম রুমন (দৈনিক গণকণ্ঠ), আইন সম্পাদক অ্যাডভোকেট শাহাদাত হোসেন (সময়ের নিউজ), শিক্ষা ও ছাত্র কল্যাণ সম্পাদক মামুনুর রশিদ মাহিন (দৈনিক বাংলা ও গ্লোবাল টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক আশ্রাফুল ইসলাম সাহেদ (মাইটিভি), সমাজকল্যাণ সম্পাদক সাজ্জাদ হোসেন (দৈনিক লাখো কণ্ঠ), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক আশরাফুল ইসলাম শাহীন (চ্যানেল এস), বিজ্ঞান ও গবেষণা সম্পাদক নাজিমুজ্জামান রাশেদ (দৈনিক বায়ান্ন), গ্রন্থাগার সম্পাদক আশরাফ উদ্দিন (দৈনিক কালের খবর), আপ্যায়ন সম্পাদক সৈয়দ আল হোসাইন আয়াজ) (দৈনিক চট্টগ্রাম বুলেটিন), নির্বাহী সদস্য এমরানুল ইসলাম মুকুল (শাপলা টেলিভিশন), টিপু দাশগুপ্ত (আমার বার্তা), মিজানুর রহমান ইউসুফ (দ্যা বিজনেন স্ট্যাণ্ডার্ড) ও রেজাউল হোসেন পলাশ (এশিয়ান টিভি)।
এদিকে সাধারণ সভায় সীতকুণ্ডের শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশসহ কয়েকটি খাতে উন্নয়ন ও জনগুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করার লক্ষে আগামী তিন মাস, ছয় মাস ও এক বছর মেয়াদী আলাদা কর্ম পরিকল্পনা হাতে নিয়েছে নবগঠিত সীতাকুণ্ড প্রেস ক্লাব কমিটির সদস্যবৃন্দ। নতুন করে সাজাতে চায় প্রেসক্লাব ও উপজেলার প্রতিটি সেকটর।
এছাড়াও সংগঠনের অভ্যন্তরীণ নানা সিদ্ধান্তও হাতে নেওয়া হয়েছে। বিশেষ করে সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন, উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ আয়োজন এবং সীতাকুণ্ডের জনদূর্ভোগ, ঘুষ-দুর্নীতি, পরিবেশ ধ্বংস, উন্নয়ন সম্ভাবনা সম্পর্কে সকল সদস্য নিজ নিজ গণমাধ্যমের জন্য প্রতিবেদন তৈরির বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে এই কমিটি।
সভাপতি সুলাইমান মেহেদী হাসান বলেন, সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন, দক্ষতা বৃদ্ধি এবং সর্বদা পেশাদারিত্ব বজায় রাখার বিষয়টিকে আমরা অধিক গুরুত্ব সহকারে দেখছি। এটি না হলে একজন সাংবাদিক সমাজে কাঙ্খিত পরিবর্তনে সহায়ক হতে পারবে না। সাংবাদিকের যে ভূমিকা তা যথাযথ রাখা তার পক্ষে সম্ভব হবে না।
সাধারণ সম্পাদক এম কে মনির বলেন, আমাদের সাংবাদিকতা হবে সত্যের পক্ষে, শোষিত মানুষের জন্য, নির্যাতিত মানুষের জন্য, অসহায় মানুষের জন্য, একটি কল্যাণ রাষ্ট্রের জন্য। আমরা হতে চাই গণমানুষের কণ্ঠ, সাহসের সারথী।