আজ মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার, ০১:০১ পূর্বাহ্ন
বুধবার, ২৮ আগস্ট, ২০২৪   |   sonalisandwip.com
সন্দ্বীপ পৌরসভা কর্তৃক পরিস্কার পরিচ্ছনতা অভিযান কার্যক্রমের উদ্বোধন করলেন উপজেলা নির্বাহী অফিসার রিগ্যান চাকমা

বাদল রায় স্বাধীন II

চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভার বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার রিগ্যান চাকমা।

পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে নেতৃত্ব দেন সদ্য নিযুক্ত পৌর প্রশাসক ও সহকারী কমিশনার ভূমি মোঃ তাসফিক সিফাত উল্যাহ।  ২৮ আগষ্ট  বুধবার সকালে সন্দ্বীপ উপজেলা পরিষদ গেইটে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে উক্ত পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের শুভ উদ্বোধন ঘোষনা করা হয়।

এরপর উপজেলা পরিষদের সামনের ড্রেন ও উপজেলা কম্পাউন্ডের ভিতরের বিভিন্ন আগাছা ও জমাকৃত বর্জ্য সমূহ অপসারন এর মাধ্যমে পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা এই কার্যক্রম শুরু করেছে। পর্যায়ক্রমে প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত এই পরিচ্ছন্নতা অভিযান চলমান থাকবে বলে জানান পৌর প্রশাসক ও সহকারী কমিশনার ভূমি মোঃ তাসফিক সিফাত উল্যাহ।  

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইসমাঈল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম,যুব উন্নয়ন কর্মকর্তা শামসুল আলম,পৌর প্রকৌশলী রবিউল আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের প্রশিক্ষক আব্দুল খালেক, কৃষি ব্যাংকের ব্যবস্থাপক মোঃ আখতারুজ্জামান সুজন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রিগ্যান চাকমা বলেন- চলমান বর্ষায় অনেক নালা নর্দমায় আবর্জনা জমে জ্বলাবদ্ধতা তৈরি হয়েছে। যার কারণে রাস্তার আশেপাশে জমে থাকা ময়লা আবর্জনা থেকে দুর্গন্ধ ও ছড়াচ্ছে।

অন্যদিকে, অনেকে খালের উপর বাঁধ দিয়ে এবং অপরিকল্পিত স্থাপনা তৈরি করে পানি চলাচলে বিঘ্ন ঘটিয়েছে। তাই দ্রুত খাল সংস্কার সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তার জন্য পৌরসভার পক্ষ থেকে সম্ভব না হলে উপজেলা পরিষদ থেকেও এই কাজে সহযোগিতা করা হবে।আমরা চাই নতুন প্রশাসকের দক্ষ নেতৃত্বে সন্দ্বীপ পৌরসভা একটি পরিচ্ছন্ন পৌরসভায় রুপান্তরিত হবে এবং মশা মাছির উপদ্রব ও রোগ ব্যাধির বিস্তার রোধ হবে। পৌর-বাসীর  প্রতি অনুরোধ আসুন আমরা সকলে সচেতন হই। পৌরসভা সহ পুরো উপজেলাকে পরিবেশ বান্ধব উপজেলায় পরিনত করি।