আজ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ || ৪ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৬:৫১ পূর্বাহ্ন
রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪   |   sonalisandwip.com

আবদুল হান্নান হীরা (চট্টগ্রাম) II বনফুল এন্ড কোম্পানির জেনারেল ম্যানেজার ও অসহায় নারী পুরুষ শিশু কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টা এবং অনলাইন নিউজ পোর্টাল শাপলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক সমাজ সেবক আমানুল আলম বলেন, জলবায়ু পরিবর্তন রোধে বৃক্ষরোপন অত্যন্ত জরুরী। বন্যা জলশাষ ও উপকুলীয় এলাকার জনগণকে প্রাকৃতিক দূর্যোগ হতে রক্ষা করে বৃক্ষরাজি। তাই বৃক্ষ কর্তনের চেয়ে বৃক্ষরোপন বেশি করতে হবে। মানব সৃষ্ট কার্বোন ডাইঅক্সাইডগুলো বৃক্ষ গ্রহণ করে তার বিনিময়ে আমাদেরকে অক্সিজেন দেয়। অতএব যার যার অবস্থান থেকে খোলা জায়গায় বৃক্ষরোপন করে পরিবেশকে রক্ষা করতে হবে। অসহায় নারী পুরুষ শিশু কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রাম বন্দরের বে টার্মিনাল সংলগ্ন এলাকায় নানান প্রজাতির বৃক্ষ রোপন করা হয়।

এতে স্বগত বক্তব্য রাখেন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মানবাধিকার ব্যক্তিত্ব এইচ এম ওসমান গনি চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রাসেল।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি মনজুর আলম, সোনালী সন্দ্বীপের নগর সম্পাদক আব্দুল হান্নান হীরা, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, পি আই বি ৭১ টিভির চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন, সুলতানুল আলম আরমান, মোহাম্মদ মুসলিম, মোহাম্মদ আবুল কাশেম, মোহাম্মদ ইউসুফ প্রমুখ।