আজ শনিবার, ২২ জুন, ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০২:২৪ পূর্বাহ্ন
সোমবার, ১৩ মে, ২০২৪   |   sonalisandwip.com
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল নার্সিং ইনষ্টিটিউট ও নার্সিং কলেজের উদ্যোগে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত- সোনালী সন্দ্বীপ

শাহাদাৎ হোসেন আশরাফ :: সোনালী সন্দ্বীপ । ।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল নার্সিং ইনষ্টিটিউট ও শামসুন নাহার খান নার্সিং কলেজের উদ্যোগে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা গত ১২মে শামসুন নাহার খান নার্সিং কলেজের প্রিন্সিপাল মিসেস স্মৃতি রানি ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর চীফ রিপোর্টার হাসান আকবর।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির সদস্য হারুন ইউসুফ, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম, নার্সিং ইনষ্টিটিউটের প্রিন্সিপাল মিসেস ঝিনু রানী দাশ, সিনিয়র নার্সিং সুপারভাইজার কাম ইন্সট্রাক্টর দিলরুবা আক্তার, সিনিয়র সুপারভাইজার নুরুন নাহার প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি দৈনিক আজাদীর চীফ রিপোর্টার হাসান আকবর বলেন, আজ বিশ্ব নার্সেস দিবস। ১৯৭৪ সাল থেকে আন্তর্জাতিকভাবে দিবসটি বিশ্বব্যাপী পালন করা হচ্ছে। মূলত নার্সিং প্রফেশন এবং নার্সদের সম্মান জানানোর জন্যই প্রতিবছর ১২ই মে এই দিবসটি পালন করা হচ্ছে। নার্সিং এর অগ্রদূত ফ্লোরেন্স নাইটিঙ্গেল এর জন্মদিন উপলক্ষ্যে প্রতিবছর আন্তর্জাতিক নার্সেস দিবস পালন করা হয়।

প্রধান অতিথি আরো বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সাথে আমার জীবন ওতোপ্রোতভাবে জড়িত। করোনাকালে আমি এই হাসপাতালে প্রায় ১৬ দিন ভর্তি ছিলাম। হাসপাতালের ডাক্তার, নার্সসহ সকলের যে সেবা আমি পেয়েছি তা আমি কোনোদিন ভুলবনা। আপনাদের এই ভালোবাসার ঋণ কখনো পরিশোধ করা যাবেনা। বিধাতা আপনাদের সৃষ্টির সেরা জীব মানুষকে সেবা করার সুযোগ করে দিয়েছেন। এটা আপনাদের জন্য বিরাট সৌভাগ্য। আপনাদের এই কষ্টের প্রতিদান হলো মানুষের দোয়া ও ভালোবাসা। তাই অসহায় রোগীদের সাথে আপনারা সদয় ব্যবহার করবেন, ভালো ব্যবহার করবেন। আপনাদের একটু ভালোবাসা, দয়া, সদয় ব্যবহার অসহায় রোগীদের জন্য অনেক বড় পাওয়া।  

এ উপলক্ষ্যে বিশেষ কেক কাটার আয়োজন করা হয় এবং সকালে হাসপাতাল ক্যাম্পাসে বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নার্সিং ইনষ্টিটিউট ও নার্সিং কলেজের শিক্ষক জান্নাতুল মাওয়া নিমিল ও জান্নাতুল মাওয়া।