আজ রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ০৫:৩৬ পূর্বাহ্ন
শনিবার, ১৩ জুলাই, ২০২৪   |   sonalisandwip.com
মাদক মুক্ত সমাজ গঠনে কিশোর তরুণ-সমাজকে ক্রীড়া মুখি করতে হবে : ডিজেল কলোনি ক্রীড়া সংঘ আয়োজিত জাফর উল্লাহ মজুমদার স্মৃতি আন্তঃফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনীয় অনুষ্ঠানে বক্তারা

ডিজেল কলোনি ক্রীড়া সংঘ আয়োজিত জাফর উল্লাহ মজুমদার স্মৃতি আন্তঃফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনীয় অনুষ্ঠানে বক্তারা :: মাদক মুক্ত সমাজ গঠনে কিশোর তরুণ-সমাজকে ক্রীড়া মুখি করতে হবে।

-

আবদুল হান্নান হীরা (চট্টগ্রাম) :: জাতীয় শ্রমিকলীগ কর্ণফুলী গ্যাস ডিস্টিবিউশন লিঃ চট্টগ্রামের সাবেক সভাপতি এর সাবেক সভাপতি মোঃ খালেদ সাইফুল্লাহ টিপু বলেন বর্তমান কিশোর ও যুব সমাজকে মাদক মুক্ত ও অপরাধ মূলক কর্মকান্ড হতে বিরত রাখার জন্য তাদেরকে খেলাধুলায় মনোযোগী হতে হবে। পাহাড়তলী ওয়ার্ডে প্রায় ২০টিরও বেশি বড় বড় খেলার মাঠ আছে কিন্তু পৃষ্ঠপোষকতার অভাবে খেলাধুলার চর্চা না থাকায় বেশ কয়েকটি মাঠ অবৈধ দখলদারের নিয়ন্ত্রণে চলে গেছে অতিদ্রুত মাঠগুলি অবৈধ প্রভাবশালী দখলদারের হাত থেকে রক্ষা করার জন্য রেলওয়ের এষ্টেট বিভাগকে এগিয়ে আসতে হবে। এবং প্রতিটি খেলার মাঠকে খেলাধুলার উপযোগী করার জন্য চট্টগ্রাম ১০ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মহিউদ্দীন বাচ্চুর আন্তরিক সহযোগিতা কামনা করেন।

গত ১২জুলাই বিকাল ৩টায় রেলওয়ে ডিজেল কলোনী মাঠে ১৩নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক, রেলওয়ে ষ্টেশন মাস্টারমও কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম এর সভাপতি, ডিজেল কলোনি সমাজ কল্যাণ পরিষদ এর সাধারণ সম্পাদক ও মসজিদ পরিচালনা পরিষদ সাধারন সম্পাদক, ক্রীড়ানুরাগী ব্যক্তিত্ব মরহুম মোঃ জাফর উল্লাহ মজুমদার এর কর্মময় স্মৃতির স্মরণে ডিজেল কলোনি ক্রীড়া সংঘ আয়োজিত আন্তঃফুটবল টূর্ণামেন্ট এর উদ্বোধনী অনুষ্ঠানে এই কামনা করেন।

টূর্ণামেন্ট কমিটির আহ্বায়ক ও সংগঠনের সভাপতি মোঃ মোবারক করিম এর সভাপতিত্বে ও ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ বেলালের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন টূর্ণামেন্ট কমিটির সদস্য সচিব মাস্টার মোঃ শরীফুল ইসলাম।

টূর্ণামেন্ট উদ্বোধন করেন ১৩নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধ মোঃ হুমায়ুন কবির।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝাউতলা বাজার পরিচালনা পরিষদের সভাপতি মোঃ হায়দার হোসেন বাদল, পরিচালক মোঃ শিপন, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হান্নান হীরা, নিউ ঝাউতলা ডিজেল কলোনী সমাজ কল্যাণ পরিষদের সাবেক আহ্বায়ক এফ আর আজাদ, আওয়ামী যুবলীগ নেতা মোঃ কামরুল হাসান, শহিদুল ইসলাম আলমগীর, ব্যবসায়ী মোঃ নাছির, মোঃ সুমন, মোঃ মুকুল, বারি।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে ও মরহুম জাফর উল্লাহ মজুমদারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

উদ্বোধনীয় খেলায় নির্ধারিত সময়ের মধ্যে খেলা ড্র হলে ট্রাইবেকারের মাধ্যমে মেজর এম.এ জলিল দলকে ৩-১ গোলে পরাজিত করে জয় লাভ করে মেজর কে.এম শফি উল্লার দল। সেরা খেলোয়াড় নির্বাচিত হয় বিজয়ী দলের গোল রক্ষক শুভ।

খেলা শেষে অতিথিবৃন্দ সেরা খেলোয়াড়ের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। ১৩ জুলাই মেজর মোঃ খাদেমুল বাশার বনাম মেজর খালেদ মোশাররফ দলের মধ্যে টূর্ণামেন্টের ২য় খেলা অনুষ্ঠিত হবে। টূর্ণামেন্টে মোট ১০টি দল অংশগ্রহণ করে।