আজ রবিবার, ১৯ মে, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ০৯:০০ পূর্বাহ্ন
বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২   |   sonalisandwip.com
সাউথ এশিয়া রেডিও ক্লাবের ‘রজতজয়ন্তী’ উদযাপন উপলক্ষে বিশেষ সভা অনুষ্ঠিত

জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী তথা রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) নগরীর সুবিধবাজার মার্লিন টাওয়ারে বিশেষ সভাটির আয়োজন করে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ। ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ক্লাবের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ড. মির শাহ আলম।

সভায় আগামী ১ অক্টোবর ২০২২ ক্লাবের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী রজতজয়ন্তী উদযাপন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয় যেমন- রজতজয়ন্তী অনুষ্ঠানে ক্লাবের বিভিন্ন শাখার সদস্যসহ অন্যান্য বন্ধু ক্লাবের সদস্য ও শ্রোতাদের অংশগ্রহণ, শুভেচ্ছা ব্যানার তৈরীর ডিজাইন, আলোচনা সভা, কেক কেটে ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, বিদেশী বেতারের প্রতিনিধি ও শ্রোতা-ডিএক্সারদের অংশগ্রহণে ঝুম ভিডিও কনফারেন্স, সম্মেলনে অংশগ্রহণকারীদের আপ্যায়ন, মুক্ত আলোচনা, ডিএক্স মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২, শ্রেষ্ঠ শুভাকাঙ্খী পুরস্কার-২০২১ ও শুভেচ্ছা স্মারক ক্রেস্ট বিতরণ ইত্যাদি।

এসময় উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর ভাইস-চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, সদস্য লাবীব ইকবাল, সিলেট জেলা শাখার সভাপতি মো. চাঁন মিয়া, সিলেট লাক্কাতুরা চা বাগান শাখার সভাপতি বিক্রম রায় ও সহ-সভাপতি শিপন দাস প্রমুখ।  

১৯৯৭ সালের ১লা অক্টোবর প্রতিষ্ঠিত তৎকালীন “ওয়ার্ল্ড রেডিও ডিএক্স লিসনার্স ক্লাব অব বাংলাদেশ” বিভিন্ন দেশের বেতার অনুষ্ঠান শুনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুষ্ঠানের মান উন্নয়নে সহযোগিতাসহ বেতারের প্রচার-প্রসার ও শ্রোতা বৃদ্ধি, সংশ্লিষ্ট দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়ন এবং সামাজিক কর্মকান্ডে ভূমিকা রাখার অঙ্গিকার নিয়ে যাত্রা শুরু করে। যা বর্তমানে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ নামে পরিচিত।

গত পঁচিশ বছরে “সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এবং এর সদস্যবৃন্দ” বিভিন্ন রাষ্ট্রীয় ও বেসরকারী আন্তর্জাতিক বেতার ও সংস্থা থেকে একাধিক আন্তর্জাতিক পুরস্কার/পদক পেয়েছে। ক্লাবের প্রতিনিধিবৃন্দ রাষ্ট্রীয় মর্যাদায় ইন্দোনেশিয়া ও চীন এবং বেসরকারী ভাবে ফিলিপাইন ও ভারত ভ্রমণের একাধিক সুযোগ পেয়েছেন যা বেতার ইতিহাসে বিরল।