আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৮:১৩ অপরাহ্ন
শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২   |   sonalisandwip.com
অপ্রাপ্তবয়স্ক ছেলের বউ ঘরে তোলায় শাশুড়িকে ২৯ দিনের কারাদণ্ড !

প্রথমে মোবাইলে প্রেম পরে নোটারি পাবলিকের মাধ্যমে বিয়ে করেও শেষ রক্ষা হলো না বরের মায়ের। অপ্রাপ্তবয়স্ক কন্যাকে ছেলের সঙ্গে বিয়ে ও ঘরে তোলার অপরাধে শাশুড়ি জরিনা বেগমকে (৫০) ২৯ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান বলেন, বুধবার বেলা ২ টার দিকে নিজ অফিস থেকে মাঠ পর্যায়ে উপজেলা উন্নয়ন মূলক কাজ পরিদর্শনে বের হন। ডুমুরিয়া সদরে বড়বাজার মোড়ে পৌঁছালে নববধু সাঁজে এক কমবয়সী মেয়েকে রাস্তার পাশে কিছু নারী-পুরুষের সঙ্গে দেখতে পান। এ সময় তিনি মেয়েটির বয়স এবং তাদের গন্তব্য কোথায় তা জিজ্ঞাসা করেন। এসময় নববধূ সাঁজে মেয়েটি জানায়, তার জন্ম তারিখ ২৭ আগস্ট ২০০৫ এবং সে মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষার্থী। এ বছরের ২ আগস্ট খুলনায় নোটারি পাবলিকের মাধ্যমে ১ লাখ ৫০ হাজার টাকা দেনমোহরে তাদের বিবাহ সম্পন্ন হয়েছে। স্বামী-স্ত্রী মিলে মেয়ের পিত্রালয়ে যাচ্ছিলেন।

এসময় মেয়েটির ১৮ বছর পূর্ণ না হওয়ায় বাল্য বিবাহ নিরোধ আইনে ২০০৭(৮) ধারায় ছেলের মাকে ২৯ দিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। নববধূকে তার স্বামীর মামা খানজাহান আলী সানার জিম্মায় দেওয়া হয়।