আজ রবিবার, ১৯ মে, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ০৮:৪৭ পূর্বাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২   |   sonalisandwip.com
বেতার যে শিক্ষা দেয় তা বাস্তবে কাজে লাগাতে পারলে সমাজ উন্নত হবে ---কামাল আহমদ

সিলেট জৈন্তাপুর উপজেলার হাবিবনগর চা বাগানে সাউথ এশিয়া রেডিও ক্লাবের একটি নতুন শাখা উদ্বোধন করা হয়েছে। এই উপলক্ষে শুক্রবার (০২ ডিসেম্বর ২০২২) সকালে জৈন্তাপুর উপজেলার চিকনাগুল হাবিবনগর চা বাগানে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ। সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ও সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম।

প্রধান অতিথির বক্তব্যে কামাল আহমদ বলেন, “বেতার শুধু গান শুনিয়ে আমাদের বিনোদন দেয়না। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমেও আমাদের যে শিক্ষা দেয় তা আমরা বাস্তবে কাজে লাগাতে হবে তবেই আমরা উন্নত হবো, সমাজও উন্নত হবে। ক্লাবের উদ্দেশ্য হচ্ছে বেতার থেকে শুধু গান শুনা নয়, সংবাদ শুনা নয় বেতার থেকে প্রাপ্ত শিক্ষাকে সঠিক ভাবে বাস্তবে কাজে লাগিয়ে সমাজের উন্নয়ন করা। সমাজ থেকে দুরাচার নিধন করা। সমাজকে এগিয়ে নেয়ার জন্য ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা। একটি শ্রোতা ক্লাবের লক্ষ্য ও উদ্দেশ্যের সাথে সবাই সক্রিয় ভাবে অংশগ্রহণ করতে পারলে সমাজ এবং দেশ এগিয়ে যাবে। একটি রেডিও ক্লাবের মাধ্যমে প্রতিভা বিকাশের সুবর্ণ সুযোগ রয়েছে। আমরা এর সাথে যুক্ত থাকলে নিজের প্রতিভার বিকাশ ঘটাতে পারবো।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব- হাবিবনগর চা বাগান শাখার সভাপতি কিশোর শিং ঘাটোয়ার। শুভেচ্ছা বক্তব্য রাখেন, লাক্কাতুরা চা বাগান শাখার সভাপতি বিক্রম রায়, হাবিবনগর চা বাগান শাখার উপদেষ্টা ও বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি সুমন কালিন্দী, হাবিবনগর চা বাগান শাখার সাধারণ সম্পাদক সুজলা বাউরী ও যুগ্ম সম্পাদক মোছা. মাহমুদা আক্তার সখি।

এসময় উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব- সিলেট জেলা শাখার সদস্য মো. কুদ্দুস, লাক্কাতুরা চা বাগান শাখার সদস্য সুনিল দাস, শাহপরান শাখার কার্যনির্বাহী সদস্য শাহরিয়া আহমদ শাহী। হাবিবনগর চা বাগান শাখার উপদেষ্টা ও বাগান পঞ্চায়েত সম্পাদক নানু মিয়া, কোষাধক্ষ গহুর চাঁন রায়, সদস্য নজরুল ইসলাম ও আলী আকবর। ক্লাবের কার্যনির্বাহী সদস্য সুমনা বাউরী, দিপালী বাক্তি, সুমা ভূমিজ, শুভ্র কর্মকার, চম্পা বুনার্জী, সুমা রায়, সনজিত গোয়ালা, গঙ্গা রিকিয়াশন, নরেশ রিকিয়াশন, তাপস কর্মকার, রোমেনা বেগম, সাধারণ সদস্য আবুল হাসান, সিধাম ছত্রী, নেকবর আলী, মনজিলা রায়, দিপা বাউরী, প্রিয়াংকা কুর্মী, সালেক আহমেদ, অআবির আহমেদ, মো. আলী, ইব্রাহিম আহমেদ, শাহীন আহমেদ, মিটুর দেব নাথ, রাজু ছত্রী, দিনেশ কুর্মী, হিরালাল বাউরী প্রমুখ।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ ও প্রধান বক্তা বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলম নতুন ক্লাবের নেতৃবৃন্দের হাতে একটি আরকে-সুপার: আরকে-৯০৮ মডেলের ৮ ব্যান্ডের রেডিও সেট তুলে দেন এছাড়া সভার পূর্বে অতিথিবৃন্দ লাল ফিতা কেটে ক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।