আজ বুধবার, ৩১ মে, ২০২৩ || ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ বুধবার, ০৯:২৮ অপরাহ্ন
মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপে দীর্ঘদিনের জরাজীর্ণ আজিম শাহ সড়ক স্বেচ্ছাশ্রমে সংস্কার করেছে শান্তপাড়া ক্রীড়া সংঘ নামে সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ

অপু ইব্রাহিম :: সন্দ্বীপে দীর্ঘদিনের জরাজীর্ণ আজিম শাহ সড়ক। স্বেচ্ছাশ্রমে প্রায় আধা কিলোমিটার ভাঙা রাস্তা সংস্কার করেছে শান্তপাড়া ক্রীড়া সংঘ নামে সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ। সড়কের বিভিন্ন জায়গায় খানাখন্দ ও গর্তের সৃষ্টি হওয়ায় যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে। বিষয়টি ইউপি চেয়ারম্যান, ওয়ার্ড মেম্বার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। তাই বাধ্য হয়ে নিজেদের টাকায় এবং সেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করে শান্তপাড়া ক্রীড়া সংঘের সদস্যবৃন্দ ও এলাকাবাসী ।

জানা গেছে, গত শুক্রবার নিজেদের টাকায় ইট-বালু কিনে প্রায় আধা কিলোমিটার ভাঙা রাস্তা সংস্কার করা হয়। তারাবীর নামাজের পর সেহেরীর আগ পর্যন্ত রাত জেগে ৩০-৪০ জন যুবক এ কাজে অংশগ্রহণ করে।

স্থানীয় এলাকাবাসী শান্তপাড়ার উপদেষ্টা আবদুল মান্নান বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ হাটবাজার , স্কুল কলেজে যাতায়াত করে। ২০০২ সালে রাস্তাটি পাকাকরণ করা হয়। কিন্তু অনেক বছর যাবৎ রাস্তা সংস্কার না করায় অনেক জায়গায় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এই সমস্যা নিরসনের জন্য একদল তরুণ এগিয়ে আসেন। তাদের সাধুবাদ জানাই।

মহতী এ কাজের উদ্যোগক্তা ও শান্তপাড়া ক্রীড়া সংঘের সভাপতি ইসমাইল হোসেন জুয়েল বলেন, সদিচ্ছা ও সুন্দর মানসিকতা থাকলে অনেক কঠিন কাজ ও সহজে হাসিমুখে করা যায়। সেটা আমার শান্তপাড়ার সদস্যরা ও এলাকাবাসী আরও একবার প্রমাণ করলো। রাতজেগে শান্তপাড়া ক্রীড়া সংঘ'র সদস্য ও এলাকাবাসী কঠোর পরিশ্রম করে কাজটি করেছে। সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউন নবী বলেন, উন্নয়ন বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের। রাস্তা কোনটা পাকা হবে, কোন রাস্তা হবে না এটা দেখার দায়িত্ব আমাদের না।