আজ রবিবার, ১৯ মে, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ০৭:০৪ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপ পৌর আওয়ামীলিগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে নির্বাচনী তফসিল ঘোষনায় আনন্দ মিছিল

বাদল রায় স্বাধীন ::  নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামী ৭ জানুয়ারি বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন।

১৫ নভেম্বর বুধবার সন্ধ্যা ৭টার পর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করবেন এই খবর শুনার পর সন্দ্বীপ পৌরসভা আওয়ামীলিগ ও অঙ্গ সহযোগী সংগঠন গুলো এমপি মাহফুজুর রহমান মিতার নিদ্দেশে পৌর আওয়ামীলীগের সভাপতি ও মেয়র মোক্তাদের মাওলা সেলিম এর আহব্বানে সন্দ্বীপ পৌরসভা অফিসে জমায়েত হতে শুরু করে সন্ধ্যার পরপর। পৌর মেয়রের অফিস কক্ষে টিভি স্কিনের দিকে তাকিয়ে থাকেন সবাই।

নির্বাচন কমিশনার বরাবর সাতটাই নির্বাচন অনুষ্ঠানের ঘোষনার সাথে সাথে সবাই রাস্তায় বেড়িয়ে পড়েন উক্ত ঘােষনাকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করতে।

মিছিলটি পৌরসভা কম্পাউন্ড থেকে শুরু করে সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সের আওয়ামীলিগের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয় এবং সেখানে সংক্ষিপ্ত মতবিনিময় করেন। মিছিলে নেতৃত্ব দেন পৌর আওয়ামীলিগের সভাপতি ও পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম এবং পৌর আওয়ামীলিগের সাধারন সম্পাদক সফিকুল মাওলা।

উক্ত মিছিলের অন্যান্যদের মধ্যে ওয়ার্ড আওয়ামীলিগের পক্ষে নেতৃত্ব দেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মহব্বত বাঙ্গালী,১নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দীন বাবলু, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর শাকিল উদ্দিন খোকন,৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোক্তাদের মাওলা ফয়সাল, ২ নং ওয়ার্ড কাউন্সিলর আবু ইউসুফ চৌধুরী, পৌরসভা আওয়ামীলিগের দপ্তর সম্পাদক মোঃ সাইফুল ইসলাম,৩ নং ওয়ার্ড আওয়ামীলিগ সভাপতি আব্দুল বাতেন, ২ নং ওয়ার্ড আওয়ামীলিগ এর সাধারন সম্পাদক মোঃ কাসেম, সদ্য বিলুপ্ত পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ ফয়সাল উদ্দিন সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

মিছিল শেষে উপজেলা আওয়ামীলিগের সভাপতি আলাউদ্দিন বেদন, সাধারন সম্পাদক মাঈন উদ্দিন মিশন মিছিলে অংশগ্রহন কারী সবাইকে হাততালী দিয়ে অভিবাদন ও উৎসাহ প্রদান করে নির্বাচন শেষ হওয়া অবধী সক্রিয় ও সতর্ক দৃষ্টি নিয়ে মাঠে থাকার আহ্বান জানান।

উল্লেখ্য যে সরাসরি সম্প্রচারিত ভাষণে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোট গ্রহণ হবে আগামী বছরের ৭ জানুয়ারি। মনোনয়ন দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত।