আজ শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০২:৫৮ অপরাহ্ন
শুক্রবার, ০১ ডিসেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
জাতীয় নির্বাচন-২০২৪ :: চট্টগ্রাম -৩ সন্দ্বীপ আসনের জন্য প্রার্থী-১০

ইলিয়াস কামাল বাবু :: আগামী ৭ জানুয়ারী অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনের জন্য ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ৩০ নভেম্বর ছিলো মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ।

চট্টগ্রাম -৩ সন্দ্বীপ আসনের জন্য যারা মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা হলেন-মাহফুজুর রহমান মিতা (আওয়ামীলীগ), ডা.জামাল উদ্দিন চৌধুরী (স্বতন্ত্র), নুরুল আকতার (জাসদ), এম. এ ছালাম (জাতীয় পার্টি), মুকতাদের আজাদ খান(এনপিপি), নুরুল আনোয়ার (বিএসপি), মুহাম্মদ উল্যাহ খান (বাংলাদেশ ইসলামী ফ্রন্ট), আবদুর রহিম (ইসলামী ফ্রন্ট বাংলাদেশ), মো. নিজাম উদ্দিন নাসির (জাকের পার্টি) ও আমিন রসুল (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট)।

এদের মধ্যে আওয়ামী লীগ, জাসদ, ছাড়া অন্যান্য দলের তেমন কোনো কার্যক্রম খুব একটা চোখে পড়ে না। তবে সন্দ্বীপে জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টের কিছুটা কার্যক্রম রয়েছে বলে জানা গেছে।

নির্বাচনী মাঠে আওয়ামী লীগের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীরও ভালো অবস্থান আছে। এবং নির্বাচন অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ হলে এবং ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি থাকলে শেষমেশ এ দু ' প্রার্থীর মধ্যেই মূল লড়াইটা জমে ওঠতে পারে বলে ভোটারদের ধারনা।

উল্লেখ্য, ১ থেকে ৪ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়ন বাছাই, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ- ১৭ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারনা শুরু হবে।

সন্দ্বীপে মোট ভোটার সংখ্যা- ২,৪১,৯১৪ জন। তন্মধ্যে পুরুষ- ১,২৩,৯৬৯জন, মহিলা-১,১৭,৯৪৩ জন।আর হিজড়া- ২ জন। ভোট কেন্দ্র মোট - ৮৪ টি।