আজ বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ বুধবার, ০৮:৪৫ অপরাহ্ন
রবিবার, ০৩ ডিসেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার শিবেরহাটে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে ৬ শতাধিকেরও বেশি অসহায়, দরিদ্র ও সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

গত ২ ডিসেম্বর ২০২৩, শনিবার উপজেলার শিবেরহাট সাউথ সন্দ্বীপ হাই স্কুলে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। সন্দ্বীপের দুই মানবিক সংগঠন ইসলাহুল মুসলিমিন ফাউন্ডেশন ও মানবিক প্ল্যাটফর্ম এই ক্যাম্পের আয়োজন করেছেন।

এই ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের ১৫টি গ্রাম থেকে ভিড় করেন মানুষ। সবাইকে চিকিৎসা দিতে ৭ জন ডাক্তার নিয়োজিত ছিলেন।

সংগঠনের সভাপতি মাওলানা আব্দুর রহিমের সভাপতিত্বে মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন সারিকাইত দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলনা ঈসা সাহেব, আহসান জামিল টেকনিক্যার কলেজ এর প্রিন্সিপল কামরুল হাসান, চ্যানেল আঈঁ এর সন্দ্বীপ প্রতিনিধি জাহিদ হাসান শাকিল, বিজয় টিভির প্রতিনিধি ইসলামইল হোসেন মনি, স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালের এর ম্যানেজারর আকবর হোসেন, মাদ্রাসা শিক্ষক শরিফ হায়দার, সমাজকর্মী মাঈনদ্দীন ভুইয়া, এমকে মিশন, রুস্তম সহ অনেকেই।

এছাড়াও এতে উপস্থিত ছিলেন ইসলাহুল মুসলিমিন ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মাওলানা আকরাম সাদি, মানবিক প্ল্যাটফর্মের এরশাদ উল্লাহ্, কবির সুমন, ক্বারী তাওহিদুল ইসলাম, হাফেজ মাচুম, মাওলানা আব্দুর রহমান সাইম সহ অন্যরা।

মেডিক্যাল ক্যাম্পের উদ্যেগতা আব্দুর রহমান ইমন বলেন, আমাদের সন্দ্বীপের সাধারণ মানুষ প্রতিনিয়ত চিকিৎসা সেবা পেতে নানান ভুগান্তি পোহাচ্ছে, সেই কষ্ট কিছুটা লাগব করতে আমাদের এই আয়োজন।

আরেক উদ্যেগতা হাসান আল নাহিয়ান বলেন, শুধু সন্দ্বীপের শিবেরহাট অন্ঞ্চল নয়। দরিদ্র অসহায় মানু্ষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আমরা এই আয়োজন সন্দ্বীপের চার প্রান্তে করব।

সংগঠনের সাধারণ সম্পাদক আকরাম সাদি বলেন, আমাদের এই আয়োজনে যে সকল মানবিক ডাক্তাররা বিনামূল্য সেবা দিতে ছুটে এসেছে তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

# আব্দুর রহমান ইমন