আজ বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ বুধবার, ০৮:৪৪ অপরাহ্ন
শনিবার, ০৯ ডিসেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

ইলিয়াস কামাল বাবু :: "উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ " এই প্রতিপাদ্য বিষয় কে সামনে সন্দ্বীপে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস - ২০২৩ পালিত হয়।

এ উপলক্ষে ৯ ডিসেম্বর,সকাল ১০ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি'র (দুপ্রক) এর উদ্যোগে উপজেলা কমপ্লেক্স কম্পাউন্ডে জাতীয় পতাকা ও দুপ্রকের পতাকা উত্তোলন, "মানববন্ধন" কর্মসূচী ও পরে কবি আবদুল হাকিম পাবলিক অডিটোরিয়ামে আলোচনা সভা'র আয়োজন করা হয়।

সন্দ্বীপ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি'র সভাপতি ডা. ফজলুল করীম এর সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা,বিশেষ অতিথি ছিলেন- সৈয়দ মুরাদ ইসলাম,সন্দ্বীপ থানার ওসি( তদন্ত) মো. জাকের হোসেন।

দুপ্রকে' র সদস্য মাস্টার ফজলুল করীমের সঞ্চালনায় এ আলোচনা সভায় আরো অংশ নেন- উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি'র সাধারণ সম্পাদক শাহ আকবর হেলাল,সদস্য নীলাঞ্জন বিদ্যুৎ, বেসরকারী উন্নয়ন সংগঠন নিজেরা করি'র প্রধান মতিয়ার রহমান, বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ উপজেলা শাখার সভাপতি ইলিয়াছ সুমন।

সভায় আলোচকগন বলেন- লোভ থেকে দুর্নীতির উৎপত্তি এবং দুর্নীতি এক প্রকার নীতি বিরোধী ব্যাধী এবং জাতীয় সমস্যা, তাই দুর্নীতিগ্রস্থদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি রাস্ট্রীয় ব্যাবস্থা নেয়াও চলমান রাখা দরকার।