আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৭:২৬ অপরাহ্ন
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪   |   sonalisandwip.com
জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব ভুঁইয়া'র সাথে সন্দ্বীপ প্রেস ক্লাব সদস্যদের মতবিনিময়

বাদল রায় স্বাধীন ; সোনালী সন্দ্বীপ

জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাসস'এর বার্তা সম্পাদক আইয়ুব ভুঁইয়া’র সন্দ্বীপ আগমনকে স্বাগত জানিয়ে সন্দ্বীপ প্রেস ক্লাবের সংবাদকর্মীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয় এবং সন্দ্বীপ প্রেসক্লাবের পক্ষ থেকে ওনাকে সন্মাননা স্মারক প্রদান করা হয়।

গত ১৬ ফেব্রুয়ারী সন্ধ্যায় সন্দ্বীপ প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত সভায় তিনি বলেন- বাংলাদেশের সকল প্রেস ক্লাবকে পর্যায়ক্রমে জাতীয় প্রেস ক্লাবের সাথে সংযোগ স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে। প্রথম পর্যায়ে জেলা প্রেস ক্লাব গুলোকে সংযোগ করার পর উপজেলা প্রেস ক্লাবগুলোকেও সংযুক্ত করা হবে।

এ বিষয়ে তিনি আরো বলেন, মফস্বলে সাংবাদিকতা করা একটি চ্যালেঞ্জিং বিষয়। মফস্বলে কাজ করতে গিয়ে সংবাদ কর্মীরা বিভিন্ন ভাবে বাঁধার সন্মুখীন হন, বিভিন্ন প্রভাব মোকাবেলা করে সংবাদ পরিবেশন করতে গিয়ে ঝুঁকিতেও পড়েন অনেকে। তাই মফস্বল সাংবাদিকতাকে শক্তিশালী করতে হলে জাতীয় প্রেসক্লাব তাদের পাশে দাঁড়ানো একান্ত প্রয়োজন। সে লক্ষে দ্রুত এই সংযোগ স্থাপনের চেষ্টা করছি আমরা।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সন্দ্বীপ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ বেলায়েত হোসেন তালুকদার।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সন্দ্বীপ প্রেস ক্লাব সভাপতি মোহাম্মদ রহিম উল্যা , সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস কামাল বাবু, সহ-সভাপতি সাইফুল ইসলাম ইনসাফ, সুফিয়ান মানিক,মোজাম্মেল হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন মনি, সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন, সহ-সাংগঠনিক সম্পাদক জাকের হোসেন, অর্থ সম্পাদক এম.এ হাশেম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ রাব্বী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইব্রাহিম হোসেন অপু, সহ-ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা লিটন, প্রকাশনা সম্পাদক গোফরান উদ্দিন রানা, দপ্তর সম্পাদক আলী হোসেন, সদস্য সাজিদ মোহন, আনোয়ার আবসার প্রমুখ।

উক্ত সভায় আসন্ন রমজানের পুর্বে পিআইবি কর্তৃক সাংবাদিকতার উপর একটি বুনিয়াদি প্রশিক্ষনের ব্যবস্থা করবেন বলেও জানান সাংবাদিক আইয়ুব ভূইয়া।

উল্লেখ্য ব্যক্তিগত সফরে জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাসস'এর বার্তা সম্পাদক আইয়ুব ভুঁইয়া ১৫ ফেব্রুয়ারী সন্দ্বীপ আসেন ।