আজ শনিবার, ২২ জুন, ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০৩:০৬ পূর্বাহ্ন
রবিবার, ০৭ এপ্রিল, ২০২৪   |   sonalisandwip.com
স্ট্যান্ডার্ড ব্যাংক পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান হলেন চট্টগ্রামের জাহেদুল হক

এম এ মন্নান ;; সোনালী সন্দ্বীপ ::

 গত ৩১ মার্চ রবিবার স্ট্যান্ডার্ড ব্যাংকের ৩৮৯তম পর্ষদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সদস্যদের সম্মতিক্রমে ব্যাংক পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান হলেন শরিয়াহ্ ভিত্তিক স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি-এর পরিচালক,চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো.জাহেদুল হক।

তিনি চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলাধীন পশ্চিম শাকপুরা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি চট্টগ্রাম কলেজিয়েট উচ্চবিদ্যালয় থেকে ১৯৮৫ সালে এসএসসি এবং চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে ১৯৮৭ সালে এইচএসসি পাশ করেন।

১৯৯২ সালে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থইস্ট লুইসিয়ানা ইউনিভার্সিটি থেকে বিবিএ সন্মান অর্জন করেন।

চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রাক্তন পরিচালক, বাংলাদেশ গার্মেন্টস্ ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্ট অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এর প্রাক্তন সদস্য, চট্টগ্রামের খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড কমার্স ও খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ফাইন্যান্স ইন্ডাস্ট্রিজ এর সহ সভাপতি মো.জাহেদুল হক মেধা সততা, যোগ্যতা ও পেশাদারিত্বের মাধ্যমে দ্রুত সফলতা লাভ করেন।

পেশাগত জীবনে তিনি মেসার্স জাহেদ ব্রাদার্স এর প্রোপ্রাইটর এবং মেসার্স নূর অয়েল অ্যান্ড ফুড প্রোডাক্টস্ ও মেসার্স আরাফাত লিমিটেডের পরিচালক সকলের প্রিয় ব্যক্তিত্ব একাধিক শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

এছাড়া তিনি বোয়ালখালী হাজী মো. নুরুল হক ডিগ্রী কলেজ এর গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য, চট্টগ্রাম রাইজিং স্টার ক্লাবের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান,আর্মি গল্ফ ক্লাব ঢাকা,চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য, চট্টগ্রাম বোট ক্লাব, চিটাগাং ক্লাব লিমিটেড, চট্টগ্রাম কলেজিয়েট ক্লাব এবং চট্টগ্রাম সিনিয়রস্' ক্লাব লিমিটেডের স্থায়ী সদস্য। তিনি আমেনিয়া ফোরকানিয়া নূরীয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর দায়িত্বে রয়েছেন।