আজ শনিবার, ২২ জুন, ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০১:৪৩ পূর্বাহ্ন
রবিবার, ০২ জুন, ২০২৪   |   sonalisandwip.com
মুন্সিগঞ্জের গজারিয়ায় শীপ ইয়ার্ডে মেরামত করতে দেয়া জাহাজের হদিস নেই 

সোনালী সন্দ্বীপ প্রতিবেদক :: মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানাধীন নয়ানগরস্থ থ্রী এ্যাংগেল মেরিন লিঃ শীপ ইয়ার্ড কর্তৃপক্ষের বিরুদ্ধে মেরামতের জন্য দেয়া একটি অয়েল ট্যাংকার গায়েব করে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে থ্রী এ্যাংগেল মেরিন লিঃ শীপ ইয়ার্ড ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ মোঃ আমিনুল ইসলাম, পরিচালক এম এ রহমান আনসার, পরিচালক শেখ মাহমুদ হাসান, জি এম অপারেশন মোজাম্মেল হক, ব্যবস্থাপক বেলাল হোসেন, ফোরম্যান আলামিনকে দায়ী করেছেন গায়েব হয়ে যাওয়া অয়েল ট্যাংকারের মালিক বেঙ্গল ইলেকট্রিক লিঃ।
জানা গেছে, বেঙ্গল ইলেকট্রিক লিঃ এর মালিকাধীন ‘টি টেকনাফ’ নামক অয়েল ট্যাংকার'টি গত বছরের (২০২৩) ২মে মেরামতের জন্য গজারিয়া থানাধীন নয়ানগরস্থ থ্রী এ্যাংগেল মেরিন লিঃ শীপ ইয়ার্ডে নিয়ে যাওয়ার পর থ্রী এ্যাংগেল মেরিন লিঃ কর্তৃপক্ষ মেরামতের জন্য জাহাজ'টি তাদের শীপ ইয়ার্ডে উঠায়। উঠানোর পর মেরামত করে থ্রী এ্যাংগেল মেরিন লিঃ এর বেঙ্গল ইলেকট্রিক লিঃ কে বিগত ১৯ অক্টোবর ২০২৩ ও ০৩ জানুয়ারী ২০২৪ তারিখে বেঙ্গল ইলেকট্রিক এর স্টাফ রবিউল হক ওরফে রফিক এর মাধ্যমে মেরামতের বিল পাঠান।  
মেরামতের বিল পেয়ে বিল পরিশোধ করে জাহাজ'টি নিয়ে আসার জন্য বেঙ্গল ইলেকট্রিক লিঃ এর ব্যবস্থাপক সঞ্জয় কুমার সাহা এবং ব্যবস্থাপক (প্রশাসন) খালেকুজ্জামান রায়হান গত ২ মে ২০২৪ থ্রী এ্যাংগেল মেরিন লিঃ শীপ ইয়ার্ডের্  গিয়ে জাহাজ দেখতে না পেয়ে শীপ ইয়ার্ড শ্রমিকদের জাহাজের কথা বললে তারা জানান জাহাজটি কয়েকদিন পূর্বে শীপ ইয়ার্ড কর্তৃপক্ষ অন্যত্র সরিয়ে নিয়েছেন। একথা শুনে বেঙ্গল ইলেকট্রিক লিঃ এর কর্মকর্তাগন থ্রী এ্যাংগেল মেরিন লিঃ এর কর্মকর্তাদের জাহাজ কোথায় জিজ্ঞাসা করিলে তারা কোন সদুত্তর দিতে পারে নাই।  
বেঙ্গল ইলেকট্রিক এর উপ-ব্যবস্থাপনা পরিচালক’র ব্যক্তিগত সহকারী মহিউদ্দিন জানান, বেঙ্গল ইলেকট্রিক লিঃ এর কর্মকর্তাগন শীপ ইয়ার্ডের মধ্যে জাহাজ খোঁজাখুঁজি করিতে থাকিলে থ্রী এ্যাংগেল মেরিন লিঃ এর  আনসার এম. এ রহমান বেঙ্গল ইলেকট্রিক লিঃ এর কর্মকর্তাগনকে হুমকি দিয়ে শীপ ইয়ার্ড হতে বের করে দেন। অনেক খোঁজাখুঁজির পরও জাহাজ'টি না পেয়ে বেঙ্গল ইলেকট্রিক লিঃ কর্মকর্তাগন জানতে পারেন থ্রী এ্যাংগেল মেরিন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ মোঃ আমিনুল ইসলামের নির্দেশে থ্রী এ্যাংগেল মেরিন লিঃ শীপ ইয়ার্ডের কর্মকর্তা-কর্মচারীরা জাহাজ'টি সরাইয়া ফেলিয়াছে। জাহাজ'টির আনুমানিক মূল্য প্রায় সাত কোটি টাকা।