আজ শনিবার, ২২ জুন, ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০৩:৩৪ পূর্বাহ্ন
শুক্রবার, ০৭ জুন, ২০২৪   |   sonalisandwip.com
ফিলিস্তিনে ইসরায়েলী আগ্রাসন বন্ধ ও নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন

আবদুল হান্নান হীরা;;সোনালী সন্দ্বীপ । ।

নিরীহ ফিলিস্তিনি নারী পুরুষ ও শিশুদের উপর ইসরাইলী বর্বরোচিত হামলা, নির্যাতন ও নির্মম গণহত্যাকান্ডের বন্ধের দাবীতে নগরীর হালিশহর বড়পোলস্থ বঙ্গবন্ধুর ভাষ্কর্যের পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জনকল্যাণ ও স্বেচ্ছাসেবী সংগঠন অসহায় নারী, পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগ ৭ জুন শুক্রবার বিকাল ৪টায় অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার ব্যাক্তিত্ব এমরানুল ইসলাম মুকুল, সংগঠন এর প্রতিষ্ঠাতা সভাপতি এইচ এম ওসমান গনির সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন সমাজসেবক রোটারিয়ান আলহাজ্ব এস এম আজিজ।

আরো বক্তব্য রাখেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশন, চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক মোঃ স¤্রাট, বাংলাদেশ লিগ্যাল এইড চট্টগ্রাম মহানগরের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সংগঠনের সিনিয়র সহসভাপতি মনজুর আহম্মদ, ৩৭নং মুনির নগর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভিন সুলতানা, এ্যাড. মোঃ আনিছ, সংগঠনের হালিশহর থানার সভাপতি শাহিন আক্তার, বন্দর থানার সভাপতি আজমিরা বেগম, মানবাধিকার কর্মী মোঃ নুরু উদ্দিন, মোঃ রাসেল, মোঃ জুনায়েদ, মোঃ ইউসুফ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন মোঃ আয়ান।

মানববন্ধনে বক্তারা ইসরায়েলি আগ্রাসনের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, মানবতা বিরোধী এই হামলা বন্ধে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রকে অনতিবিলম্বে কার্যক্রম প্রদক্ষেপ নিতে হবে।

ইসরায়েলি সেনাবাহিনী ও প্রধানমন্ত্রীকে মানবতা বিরোধী অপরাধে শাস্তির আওতায় আনতে হবে পাশাপাশি মুসলিম বিশ্বকে ফিলিস্তিনি জনগণের পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।