আজ রবিবার, ১৯ মে, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ০৭:০৬ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
কুমিল্লায় প্রজন্ম লীগ নেতার ঘর থেকে ছিনতাইয়ের ১ কোটি টাকা উদ্ধার

কুমিল্লার দাউদকান্দিতে ফিল্মি স্টাইলে সশস্ত্র ছিনতাইকারীরা একটি প্রাইভেটকারে ব্যারিকেড দিয়ে এক ব্যবসায়ীর প্রায় পৌনে দুই কোটি টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে। পরে দাউদকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ সভাপতি সোহেল রানার ঘর থেকে এক কোটি ৮ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। রোববার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলা সদরের তুজারভাঙ্গা এলাকায় ছিনতাইয়ের এ ঘটনা ঘটে। সোমবার রাতে ওই টাকা ছিনতাই ও উদ্ধারের বিষয়টি সমকালকে নিশ্চিত করেছেন কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান।

পুলিশ জানায়, কুমিল্লা নগরীর সাইফুল ইসলাম নামের এক ব্যবসায়ী ওই টাকা নিয়ে রোববার রাতে একটি প্রাইভেটকারে ঢাকা থেকে কুমিল্লা আসছিলেন। গাড়িটি তুজারভাঙ্গা এলাকার মোহন ফিলিং স্টেশনের কাছে আসার পর সংঘবদ্ধ ছিনতাইকারীরা ব্যারিকেড দিয়ে অস্ত্রের মুখে তিনটি ব্যাগভর্তি ওই টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ সুপারের নেতৃত্বে জেলা ও দাউদকান্দি মডেল থানা পুলিশ রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ব্যাপক অভিযান চালায়। সোমবার দুপুরে পুলিশ সোহেলের বাড়ি ঘেরাও করে তাঁর ঘরে তল্লাশি চালিয়ে ছিনতাই হওয়া ১ কোটি ৮ লাখ টাকা উদ্ধার করেছে। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে সোহেল পালিয়ে যান।

ওসি মোজাম্মেল হক জানান, ছিনতাইয়ের ঘটনায় সোমবার সন্ধ্যায় সাইফুল ইসলাম বাদী হয়ে সোহেল রানাকে প্রধান আসামি করে অজ্ঞাতনামা দুই-তিনজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। পুলিশ সুপার আবদুল মান্নান সমকালকে জানান, রাতে একসঙ্গে বহন করা এত টাকার কারণ সম্পর্কেও পুলিশ তদন্ত করছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।